বীর মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডার, মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীর উত্তম এর মরদেহ আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় দেশে আনা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পরিবারের সদস্য ও সেনাবাহিনী তার মরদেহ গ্রহন করে। পরবর্তীতে তার লাশ ঢাকা সম্মলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য কাজল দেবনাথ। উল্লেখ্য মেজর জেনারেল (অব.) সি আর দত্ত আমৃত্যু হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি ছিলেন।

গত মঙ্গলবার (২৫ আগস্ট) বাংলাদেশ সময় সকাল নয়টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। সি আর (চিত্তরঞ্জন) দত্ত মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের কমান্ডার ছিলেন।

কাজল দেবনাথ বলেন, কাল সকাল সাতটায় সিএমএইচ থেকে সি আর দত্তের মরদেহ মহাখালীর ডিওএইচএসে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হবে। সেখানে শ্রদ্ধা জানাবেন স্থানীয় লোকজন। এরপর সাড়ে আটটায় ঢাকেশ্বরী মন্দিরে সি আর দত্তের মরদেহ নিয়ে আসা হবে। সেখানে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ রাখা হবে বেলা ১১টা পর্যন্ত। সকাল সাড়ে ১০টায় মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় ও ঢাকার জেলা প্রশাসকের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা সি আর দত্তকে গার্ড অব অনার দেওয়া হবে। এরপর অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য মরদেহ সবুজবাগের বরদেশ্বরী মহাশ্মশানে নিয়ে যাওয়া হবে।