নেত্রকোনা : নেত্রকোনা সড়ক ও জনপদ বিভাগের নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কের টু-লেন  সড়ক নির্মাণের কাজ চলছে খুবই ধীর গতিতে।এতে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে যানবাহন ও যাত্রীদের।
 
বিশেষ করে নেত্রকোনা জিরো পয়েন্টের প্রায় এক কিলোমিটার রাস্তা নির্মাণ না করায় জনভোগান্তি চরমে পৌঁছেছে।নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়ক টু-লেন সড়কে উন্নত হওয়ায় গত ২০১৭-১৮ অর্থবছরে এর উন্নয়ন কাজের শুরু হয়। মহাসড়কটির ১৯ কিলো মিটার নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ রয়েছে।
 
নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের অধীনে ২০১৭-১৮ অর্থবছরের নেত্রকোনার শ্যামগঞ্জ থেকে কান্দুলিয়া পর্যন্ত ১০৮ কোটি টাকা ব্যয়ে ১৯ কিলোমিটার ওভারলে সিলকোট কার্পেটিংয়ের কার্যাদেশ পায় ঢাকার "তানভীর কনস্ট্রাকশান" নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কার্যাদেশ পাওয়ার পর প্রতিষ্ঠানটি প্রকল্পের কাজ শুরু করতে দীর্ঘ সময়ক্ষেপন করে।
 
নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল ইসলাম বলেন, ২০১৭-১৮ অর্থবছরের সড়ক নির্মাণের কার্যাদেশ প্রদান করা হলে নির্মাণ কাজ বিলম্বিত হয়। তানভীর কনস্ট্রাকশান বিভিন্ন অজুহাতে আবেদন করে সময় নিয়েছে। সময় অনুয়ায়ী ২০২০ এ এপ্রিল পর্যন্ত কাজ করার মেয়াদ ছিল। করোনা মহামারিতে কাজ না করতে পেরে আবারও সময় চেয়েছে।
 
অনিয়ম ও দুর্নীতির ব্যাপারে অভিযোগগুলো আমরা খতিয়ে দেখছি।আশা করছি ২০২০ ডিসেম্বররের মধ্যেই কাজ সমাপ্ত হবে। দীর্ঘদিন যাবত মহাসড়কের নির্মাণ কাজ করায় নেত্রকোনা ১০টি উপজেলায় সকল সড়ক যোগাযোগের একমাত্র মাধ্যম নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়ক। দীর্ঘদিন যাবত জনদুর্ভোগ ও যানচলাচলের অনুপযোগী থাকায় সড়কপথে সাধারণ মানুষের চরম ভোগান্তি সৃষ্টি হয়েছে।
 
এ ব্যাপারে সচেতন এলাকাবাসী সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির দৃষ্টি আকর্ষণ করেছেন।
 
 
 
 
নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম