জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব পলাশ কান্তি দে এর নির্দেশে পটুয়াখালী জেলা হিন্দু ছাত্র মহাজোটের কর্মীবৃন্দরা আজ বুধবার (২৩ সেপ্টেম্বর)  এই স্মারকলিপি ' প্রধানমন্ত্রী বরাবর পটুয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে পাঠিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা  হিন্দু ছাত্র মহাজোটের আহবায়ক সদস্য সচিবসহ এ মহাজোটের  সদস্যবৃন্দরা।

স্মারকলিপিতে বলা হয়, দূর্গা পূজায় তিন দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা সপ্তমী, অষ্টমি,নবমী  থাকলেও  সরকারিভাবে মাত্র এক দিনের ছুটি থাকে।সেটিও বিজয় দশমীর দিনে থাকে। কিন্তু এই ৩ টি গুরুত্বপূর্ণ দিনগুলোততে সরকারিভাবে ছুটি ঘোষনা না থাকায় বাংলাদেশের সকল হিন্দু সম্প্রদায়ের জনগোষ্ঠী পরিপূর্ণ ভাবে এই পূজোতে অংশগ্রহণ করতে পারে না। বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের সরকারি ও বেসরকারী চাকুরিজীবিগন সরকারী ছুটি ঘোষনা না  থাকায় অতীব কষ্টে পূজাকালীন সময়ে বন্ধু-বান্ধব ও আপনজনদের বিরহে থেকে যন্ত্রের মতো অর্পিত দায়িত্ব পালন করতে হয়।

এবং কার্যকালাপ  থেকে বিরত থাকতে হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে হিন্দুসম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব উপলক্ষ্যে মন্ত্রীপরিষদ মন্ডলির আহুত সভায় অথবা পরবর্তীতে  আসন্ন সংসদীয় কমিটিতে প্রস্তাব পেশ (৩) দিনের সরকারী ছুটি ঘোষনার মাধ্যমে  হিন্দুসম্প্রদায়ের  প্রানের দাবী পূরন করার জন্য প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করে ঘোষনা করবেন বলে স্মারকলিপিতে আশা প্রকাশ করা হয়।