সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনার আসামি সাবেক ওসি প্রদীপ কুমার দাশ জামিনের আবেদন করেছেন। আগামী ২৭ জুন এ জামিন আবেদনের শুনানির দিন ধার্য্য করা হয়েছে। দীর্ঘ সাত মাস পর চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার কারাগারে আনার চারদিনের মাথায় এ জামিন আবেদন করা হয়। 

রবিবার (১৩ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈলের আদালতে তার জামিন আবেদন করা হয় বলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. ফরিদুল আলম নিশ্চিত করেছেন। 

এর আগে গত বৃহস্পতিবার চট্টগ্রাম কারাগার থেকে কক্সবাজার কারাগারে আনা হয় ওসি প্রদীপকে। 

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজোরের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে গাড়ি তল্লাশিকে কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় ৫ জুলাই নিহতের বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুশিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ লিয়াকত আলীকে প্রধান করে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৯ পুলিশ সদস্যকে আসামি করে মামলা দায়ের করেন। 

আদালত র‌্যাবকে চাঞ্চল্যকর এই মামলাটি তদন্ত করার আদেশ দেন। এরপর গত ৬ আগস্ট প্রধান আসামি লিয়াকত আলী ও প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন।