সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন সর্বদা মানবতার কথা বলে 

 গত কয়েকদিন আগে একটি বাচ্চাকে রেলওয়ের স্টেশনে এক শ্রদ্ধেয় পুলিশ সদস্য খুজে পান। প্রথম অবস্থায় এই বাচ্চাটিকে শনাক্ত করতে নাম জিজ্ঞেস করলে বাচ্চাটি প্রথমে নিজের নাম শাহীন বলে। বাচ্চাটিকে চট্টগ্রামের হাটহাজারীর আম্বরেলা ফাউন্ডেশন নামক সংস্থার কাছে পুলিশ সদস্য আইনি প্রক্রিয়ায়  মাধ্যমে হস্তান্তর করে।

 জেনে রাখা ভালো আম্বরেলা ফাউন্ডেশনে সকল অনাথ ছেলে মুসলিম ধর্মাবলম্বী। এই বাচ্চাটিকে যখন কোরআন শরীফ পড়তে দেওয়া হয় সেই এই কোরআন শরীফ পড়ে না। সেই শুধু হরেকৃষ্ণ মহামন্ত্র  নাম জপ করে। যখন খাবার দেওয়া হয় সে জিজ্ঞেস করে এটা কিসের মাংস যখন সে জানতে পারে মাংসটি গরুর ছিলো, সেদিন  আর কোন খাবার খায় নি,পরে আম্বরেলা ফাউন্ডেশন নিশ্চিত করে বাচ্চাটি হিন্দু  এবং তার নাম প্রদীপ দাশ।

 পরবর্তী তে ছেলেটিকে আম্বরেলা ফাউন্ডেশন পুলিশ সদস্যটির কাছে আইনী মাধ্যমে আবার হস্তান্তর করে,পরে বাচ্চাটির খবর সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর স্বেচ্ছাসেবক রাজমল্লিক এর মাধ্যমে খবর পায় সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর নেতৃবৃন্দরা।

 বাচ্চাটির সম্পূর্ণ দায়িত্ব রেলওয়ে থানা পুলিশ এর কাছ থেকে কাগজ কলমের মাধ্যমে বুঝে নেয় সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর ভারপ্রাপ্ত টিম প্রধান শ্রীমান ঝোটন নন্দী সহ আরো সকল স্বেচ্ছাসেবকবৃন্দ।

 পরবর্তী তে ছেলেটিকে চট্টগ্রামের হাটহাজারীস্হ নেহালপুর এর বাসুদেব অনাথ আশ্রমে,উক্ত মন্দির এর অধ্যক্ষ বিপ্লব চৈতন্য ব্রক্ষচারী মহোদয় এই ছেলেটিকে দত্তক হিসেবে ছেলেটির সব ভরণ পোষণ এর দায়িত্ব নিয়ে সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর নিকট কাগজে কলমে চুক্তিবদ্ধ করেন।

শ্রীমান ঝোটন নন্দী জানান - ''আমরা সকলের সহযোগিতায় ছেলেটির মা বাবাকে প্রথমে খুজবো যদি আমরা ছেলেটির বাবা মা কে খুজে পাই তাহলে আমরা বাচ্চাটি তার বাবা মার হাতে বুঝিয়ে দিব।ছেলেটি জানিয়েছে তার বাড়ি খুলনা জেলায়, তবে খুলনার কোথায় সে বলতে পারছে না,তার মা বাবা কে সেটাও জানে না বলে জানিয়েছে,ছেলেটির মা বাবাকে খুজতে সকলের সহযোগিতা কামনা করছি।''

ছেলেটিকে সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম বুঝে নেওয়ার পরে ছেলেটিকে মার্কেটে নিয়ে কিছু নতুন কাপড় কিনে দেন সনাতনী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় টিম এর নেতৃবৃন্দরা।

ছেলেটির পরিবারকে খুজে দিতে আপনারা সকলে এগিয়ে আসুন।

ছেলেটির নাম- প্রদীপ দাশ

ছেলেটির পরিবারের সন্ধান পেলে যোগাযোগ করুন- 01682100823,01825365076

চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধিবাংলাদেশ দর্পণ