খুলনায় (কয়রা-পাইকগাছা) হটলাইনে কল করলেই ফ্রী অক্সিজেন ব্যাংকের মাধ্যমে অক্সিজেন পাবেন সকল মুমূর্ষু রোগী।

মুমূর্ষু রোগী প্রয়োজনে হাত বাড়ালেই পাবে অক্সিজেন সেবা’ এই স্লোগান নিয়ে খুলনার কয়রা-পাইকগাছায় সংসদ সদস্যের উদ্যোগে গত ৩ জুলাই শনিবার দুপুরে ‘আক্তারুজ্জামান বাবু অক্সিজেন ব্যাংক‍’চালু করেন। এরপর  আজকে  খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ মো. আক্তারুজ্জামান বাবুর উদ্যোগে এ জরুরি সেবা চালু করার প্রস্তুতি হিসেবে ১৬টি অক্সিজেন সিলিন্ডার পাইকগাছায় পৌঁছেছে।

মুমূর্ষু রোগীর জন্য অক্সিজেন সিলিন্ডারের পাশাপাশি ৫০ হাজার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাও করেছেন সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।

আক্তারুজ্জামান বাবুর অর্থায়নে ১৬টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে এই সেবা কার্যক্রমে পাইকগাছা ও কয়রা উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সার্বিক তত্ত্বাবধানে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

হটলাইন নম্বরে (হট লাইন নং 01923-398282, 01716-082203, 01711-633352, 01924-280824) করলে ছাত্রলীগের কর্মীরা মুমূর্ষু রোগীর বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবেন।

পর্যায়ক্রমে প্রয়োজনের তাগিদে এই কার্যক্রমে আরো অক্সিজেন সিলিন্ডার যুক্ত হবে বলে জানিয়েছেন সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।

তিনি আরও বলেন সকল কে নিরাপদে থাকতে হবে ও লকডাউন মেনে চলতে হবে। এছাড়াও এলাকার দুস্থ ও মেহনতি মানুষদের জন্য ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।

টিকেন্দ্র নাথ মন্ডল, কয়রা | বাংলাদেশ দর্পণ