ঝিনাইদহ: জেলার কালীগঞ্জ উপজেলার ৩ নং কোলা ইউনিয়নের কোলা বাজারে জনসাধারণের মুখে মাস্ক না থাকা ও কোভিড-১৯ ও ওমিক্রন স্বাস্থ্যবিধি প্রতিপালন জোরদার করতে ৪ মামলায় মোট ৩ হাজার  টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩১ জানুয়ারি) বিকালে কোভিড-১৯ ও ওমিক্রন  এর বিস্তার রোধে স্বাস্থ্যবিধি প্রতিপালন জোরদার করতে  কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুল্লাহ মহোদয়  এর পরিচালনায় কালীগঞ্জ উপজেলার অন্তর্ভুক্ত ৩ নং কোলা ইউনিয়নের কোলা বাজার সহ বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা ও একইসাথে অসহায় সুবিধাবঞ্চিত মানুষ এবং জনসাধারণ এর মাঝে মাস্ক বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

কালীগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার( ভূমি)মো: হাবিবুল্লাহ জানান, মোবাইল কোর্ট পরিচালনাকালীন সময়ে মুখে মাস্ক না থাকায় ও কোভিড-১৯ ও ওমিক্রন নামক মহামারির স্বাস্থ্যবিধি না মানার দায়ে ও এই মহামারীর সময়ে অসচেতন  ভাবে বেপরোয়া চলাচল ও  স্বাস্থ্য বিধি না মেনে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করা, সব মিলে মোট ০৪ জনকে অর্থদণ্ডের মামলা দেওয়া হয়, এতে নগদ ৩ হাজার  টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে এবং অসহায় ও সাধারণ পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা সহ করোনা মহামারি ও ওমিক্রণ রোধে স্বাস্থ্য  সচেতনতা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে । 

তিনি আরো বলেন, কোভিড-১৯ এবং ওমিক্রন এর বিস্তার রোধে এ অভিযান আরো জোরদার করা হবে এবং এ অভিযান অব‍্যাহত থাকবে। সেজন্য ঘরের   বাইরে গেলে  সকলে মুখে মাস্ক ব্যাবহার করুন, জনসমাগম এড়িয়ে চলুন সহ সরকারি সকল স্বাস্থ্যবিধি নির্দেশনা মেনে চলার আহব্বান  জানান। এ অভিযানে  কালীগঞ্জ থানার পুলিশসহ  ৩ নং কোলা ইউনিয়নের চেয়ারম্যান ও উপস্থিত ছিলেন।

প্রান্ত বিশ্বাস, প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ