সারাদেশে করোনার প্রকোপ খুব বেড়েছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। আক্রান্ত রোগীর জন্য সবচেয়ে বেশি প্রয়োজন অক্সিজেন। ভারতে ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পরে অক্সিজেনের সঙ্কটে হাহাকার লক্ষ্য করা গেছে।

বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে ভারতীয় ভ্যারিয়েন্ট বা ডেল্টা ভ্যারিয়েন্ট। ক্রমে ক্রমে ভয়ংকর রূপ ধারণ করছে । শহর-গ্রাম কোথাও বাকি নেই। এরকম মুহুর্তে ‘দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন’ তাদের ফেসবুক পেজে পোস্টের মাধ্যমে জানিয়েছেন, ‘জরুরি ভিত্তিতে বিনামূল্যে অক্সিজেন সেবা, দাফনসেবা ও অ্যাম্বুলেন্স সেবা পেতে কল করুন- 01833344074 নম্বরে কেউই অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও দাফনসেবা থেকে বাদ যাবে না।’

বর্তমান প্রেক্ষাপটে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন। জরুরি প্রয়োজনে এ অক্সিজেনই বিনামূল্যে দেয়ার ঘোষণা দিয়েছে সাকিব আল হাসান ফাউন্ডেশন। কল দিলেই জরুরি ভিত্তিতে পাওয়া যাবে অক্সিজেন সেবা, দাফন সেবা ও অ্যাম্বুলেন্স সেবা।

জানা যায়, সারাদেশেই পাওয়া যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনের এ সেবাগুলো। পাশাপাশি তাদের সঙ্গে যৌথভাবে কাজ করবে মাস্তুল ফাউন্ডেশন।

পোস্টে আরও বলা হয়েছে, ‘আপনার একটি শেয়ারে একজন মানুষের জীবন বাঁচতে পারে, নম্বরটি সংগ্রহে রাখুন ও শেয়ার করে ছড়িয়ে দিন সবার মাঝে। সাকিব আল ফাউন্ডেশন ও মাস্তুল ফাউন্ডেশন যৌথভাবে মরদেহ দাফন, অক্সিজেন সার্ভিস ও অ্যাম্বুলেন্স সার্ভিস দিয়ে আসছে।’

সুমন বিশ্বাস, মাগুরা