মাগুরা: সিভিল সার্জনের তথ্য অনুযায়ী জেলায় বুধবার (৭ জুলাই) সর্বোচ্চ ৭৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। অবশ্য গত কয়েকদিন ধরেই এ হার ক্রমান্বয়ে বেড়ে চলেছে।

একদিন আগে মঙ্গলবার (৬ জুলাই) শনাক্ত হয়েছিল ৫৯ জন। একদিনেই শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩ জনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ৬০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৯০০ জনের। বিভাগে এখন পর্যন্ত এটাই এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্ত ও মৃত্যুর ঘটনা। এর মধ্যে মাগুরাতে আজ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১জন।

এ পর্যন্ত মাগুরাতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৩২ জন। অদ্যাবধি মোট আক্রান্ত হয়েছেন ১৯০১ জন। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১৩৫৭ জন।

মাগুরা সহ সম্পুর্ণ খুলনা বিভাগের সংক্রমণ হার ক্রমাগত ভয়াবহ রূপ নিচ্ছে। প্রতিদিনই রেকর্ড ভাঙছে। এই পরিস্থিতি কোথায় গিয়ে থামবে, সেটা বলা কঠিন।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যার রেকর্ড হয়েছে। শনাক্তের হারও কমছে না। ক্রমে ক্রমে পরিস্থিতির অবনতি হচ্ছে। আবার চলতি লকডাউনের প্রথম দিকে কড়াকড়ি থাকলেও আস্তে আস্তে বেশ শিথিল ভাব দেখা যাচ্ছে। লকডাউন কড়াকড়ি না রাখলে ও স্বাস্থ্যবিধি সম্পুর্ণরূপে না মানলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে বিশেষজ্ঞদের মত। 

সুমন বিশ্বাস, মাগুরা