পরিস্থিতি পর্যবেক্ষণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নেওয়ার কথা বলছেন ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টরা।

তথ্যমতে, ২০ ও ২১ আগস্ট বি ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে চবির ভর্তি যুদ্ধ শুরু হওয়ার কথা। ২২ ও ২৩ আগস্ট ডি ইউনিট, ২৪ ও ২৫ আগস্ট এ ইউনিট ও ২৬ আগস্ট সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৭ আগস্ট উপইউনিট বি-১ ও ডি-১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান বলেন, 'আগামী ২০ আগষ্ট থেকে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। আমরা এই সময় সূচিকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছি। তবে বর্তমান পরিস্থিতিতে তো পরীক্ষা নেওয়া সম্ভব না। পরিস্থিতির যদি উন্নতি হয় তাহলে যথা সময়ে পরীক্ষা নেব।' তিনি আরও বলেন, 'আমরা নিয়মিতই মিটিং করি। অল্প কিছুদিনের মধ্যে আবারও মিটিংয়ে বসব। সেখানে এ বিষয়ে আলোচনা।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সালামত উল্ল্যা ভূঁইয়া বলেন, “গত সপ্তাহে আমরা একটা মিটিং করেছি। আমাদের প্রস্তুতি অনেকটা সম্পন্ন। তবে পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের জন্য জন্য যেটা ভালো হয় সে সিদ্ধান্তই নেব।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ভর্তি পরীক্ষা নিয়ে আমাদের বলার কিছু নেই। এ বিষয়ে ডিনরা সিদ্ধান্ত নিয়ে থাকেন।

উল্লেখ্য, এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ২২ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল।

টিকেন্দ্র নাথ মন্ডল, চবি প্রতিনিধি