ঝিনাইদহ: ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস ২০২১ উপলক্ষে আজ সোমবার সন্ধ্যা ৬:৩০ মিনিটে কোলাবাজার ইউনাইটেড হাই স্কুলের শহীদ মিনার প্রাঙ্গনে উন্নয়ন ফোরাম কোলাবাজার  স্বেচ্ছাসেবী সংগঠন ও তার অঙ্গ সংগঠন উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংক,উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থা,উন্নয়ন ফোরাম আঞ্চলিক কমিটি সহ কলেজ কমিটি সকল শাখা সংগঠনের পক্ষ থেকে কালো ব্যাচ ধারণ ও মোমবাতি প্রজ্জ্বলন এবং শহীদ বুদ্ধিজীবিদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও দোয়া মাহফিল এবং প্রার্থনা করেন উন্নয়ন ফোরাম স্বেচ্ছাসেবী সংগঠন।

 এ সময় উপস্থিত ছিলেন কোলাবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ শামসুল রহমান ও পুলিশ সদস্য আরো উপস্থিত ছিলেন কোলাবাজার ইউনাইটেড হাই স্কুলের সহকারী শিক্ষক স্যার শ্রী সাধন কুমার ঘোষ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্নয়ন ফোরামের সম্মানিত সভাপতি স্যার মোঃ জিল্লুর রহমান এসময় আরো উপস্থিত ছিলেন মিলন মিয়া, সাধারণ সম্পাদক উন্নয়ন ফোরাম কোলাবাজার এছাড়া উন্নয়ন ফোরাম কেন্দ্রীয় কমিটি থেকে উপস্থিত ছিলেন।
 সবুজ,রনি,সাকিল,ফুরকান,রাব্বি,রমজান,হোসাইন,লিটন,মাহাবুবর সহ অনেকে।

উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংক থেকে উপস্থিত ছিলেন, শ্রী প্রান্ত কুমার বিশ্বাস, সভাপতি উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাক, এছাড়া তানিন,তুহিন,আসাদুল,উবাইদল্লাহ,নাহিদ সহ অনেকে। উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থা থেকে উপস্থিত ছিলেন প্রসেনজিৎ ঘোষ, সভাপতি উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থা ও রাজা,বাদশা,মানিক, সহ অনেকে উন্নয়ন ফোরাম আঞ্চলিক কমিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ ফোরকান হোসেন, সভাপতি, সহ সাগর,টিটু,অমিত প্রমুখ সহ সকল পর্যায়ের সদস্য ও সংগঠক ও উপদেষ্টা মন্ডলীগণ। সংগঠক

উন্নয়ন ফোরামের সভাপতি স্যার মোঃ জিল্লুর রহমান বলেন এ সকল বুদ্ধিজীবীদের হত্যার ফলে তৈরি হয় একটি জাতি পিছিয়ে পড়ার গল্প।

স্বাধীনতা সংগ্রামের সূচনা থেকে শুরু করে চূড়ান্ত বিজয়ের আগের মুহূর্ত পর্যন্ত আমরা হারিয়েছি অনেক বুদ্ধিজীবি। তাঁরা সবাই ছিলেন চিন্তা ও মানবতার দিশারি। শহীদ বুদ্ধিজীবি দিবসে আমরা ও দেশবাসী গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। সেসব মানুষের স্মৃতি, যাঁরা ছিলেন দেশপ্রেম ও মননশীলতায় অগ্রণী এক প্রজন্ম। আমরা উন্নয়ন ফোরাম কোলা বাজার ও তার সকল অঙ্গ সংগঠন উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংক,উন্নয়ন ফোরাম ছাত্র কল্যান সংস্থার ও সকল অঙ্গ সংগঠন এর পক্ষ থেকে শহীদ বুদ্ধিজীবি দিবসে জাতির কৃতি সন্তানদের জানাই বিনম্র শ্রদ্ধা।


প্রান্ত বিশ্বাস, 
ঝিনাইদহ জেলা প্রতিনিধি
বাংলাদেশ দর্পণ