পটুয়াখালীর গলাচিপা ও রাঙ্গাবালী উপজেলার  পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরি স্থায়ী করণের দাবিতে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

 

রোববার (১৬জানুয়ারি) সকাল ১১ টায় গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে উপজেলা পেইড পিয়ার ভলান্টিয়াররা ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসূচির আয়োজনকরেন।মানববন্ধনে বক্তব্য রাখেন পিপিভির উপজেলা শাখার সভাপতি ইসরাত জাহান কনিকা, সাধারণ সম্পাদক সালমা,সারিয়া মিতু,শিমু,ইশিতা,রৌচি,লিজা,মহুয়া,তারান্না।

 

এ সময় উপস্থিত বক্তারা বলেন,আমাদের নিয়োগ দেয়ার পর থেকে উপজেলায় করোনা কালিন সময় জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছি। নবজাতক শিশু সেবা,স্বাস্থ্য সেবা,গর্ভবতী মায়েদের সেবা,নবদম্পতি সেবা,কিশোর-কিশোরী,পরিবার পরিকল্পনা রোধ কল্পে বাস্তবায়ন ও মৃত্যু তালিকা প্রনয়নসহ বিভিন্ন মাঠপর্যায়ের সেবা আমার অত্যন্ত দক্ষতার সাথে পালন করে আসছি।করোনা কালিন সময়ে উক্ত দায়িত্ব পালন করতে গিয়ে আমাদের অনেক ভলান্টিয়ার করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সম্মুখীন হয়েছে। উক্ত পদে আমরা যারা চাকরি করে আসছি আমরা সবাই সু-শিক্ষিতা,অনেকেই বিধবা,স্বামী পরিত্যক্তা এবং আমাদের অনেকেরই চাররির বয়স অতিবাহিত হয়েছে। বর্তমানে এই চাকরি আমাদের সন্তানাদিদের নিয়ে বাঁচার একমাত্র অবলম্বন। তাই আমরা আমাদের চাকরি স্থায়ীকরণের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণকল্পে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ও সচিব মহোদয়ের কাছে জোর দাবি জানাচ্ছি। পরে বেলা ১২ টায় উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে ভলান্টিয়াররা স্মারক লিপি প্রদান করেন।

 

সুব্রত কুমার শীল, গলাচিপা প্রতিনিধি