চট্রগ্রাম: রাউজান রামকৃষ্ণ আশ্রম পরিচালনা পরিষদের তত্ত্বাবধানে ও বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ (আহবায়ক কমিটি) এর আয়োজনে  গত ২৫ জানুয়ারি  ২০২২ইং মঙ্গলবার দিনব্যাপী রাউজান রামকৃষ্ণ  আশ্রমে যুগাচার্য স্বামী বিবেকানন্দের ১৬০ তম জন্মতিথি উপলক্ষে 

সকাল ৯ টায় পূজা, ভোগ ও হোম। ১১টায় সীমিত আকারে সমবেত প্রার্থনা, ভজন সংগীতের আয়োজন করা হয়।

দুপুর ১.৩০ মিনিটে প্রসাদ বিতরণ, বিকাল ৫ ঘটিকায় সারদা সংগীত নিকেতন এর আয়োজনে সংগীতানুষ্ঠান, সন্ধ্যা ৬ ঘটিকায় বিবেকানন্দ বিদ্যানিকেতন(বৈদিক শিক্ষা) এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ এর আহবায়ক মিশু দে ও সচিব  প্রসেনজিৎ শর্মার সঞ্চালনায় বক্তব্য রাখেন উদ্বোধক ও প্রধান অতিথি ফতেয়াবাদ রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের পূজনীয়  স্বামী পূর্ণব্রতানন্দজী মহারাজ, ময়মনসিংহ রামকৃষ্ণ আশ্রম এর পূজনীয় স্বামী হরিগুনানন্দজী মহারাজ, আশ্রম পরিচালনা পরিষদের সহ সভাপতি ডাঃ অরুন শর্মা (শিবু), সম্পাদক মানু কর্মকার মান্না, সহ সম্পাদক টুন্টু রাম দে, রোবেল শীল, সারদা সংঘ,রাউজান এর সভাপতি শিল্পী গুহ, সহ-সভাপতি চুমকি চৌধুরী। আলোচনা সভা শেষে বিবেকানন্দ বিদ্যানিকেতন এর  জন্য  গীতাদান করেন আশ্রমের শুভানুধ্যায়ী বাবু গণেশ কর্মকার ও রীনা চৌধুরী। 

 

 

এতে আরো উপস্থিত ছিলেন আশ্রম পরিচালনা পরিষদের সদস্য দীপক দাশ, মানস সরকার, অনিমেষ রুদ্র, সারদা সংঘের সম্পাদক পান্না দে, সাংগঠনিক সম্পাদক মুক্তা দত্ত ও সুমি রুদ্র। সকলের উপস্থিতি ও সহযোগিতায় অনুষ্ঠান সুন্দর ও সফলভাবে সমাপ্ত হয় বলে জানায় মন্দির কর্তৃপক্ষ।

 

জনি বিশ্বাস| চট্টগ্রাম প্রতিনিধি

বাংলাদেশ দর্পণ