বিস্ফোরক মামলায় জেএমবির খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান সাব্বিরকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন বিচারক।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) জেলার অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের আইনজীবী কাজী সাব্বির আহমেদ।

আদালত সূ‌ত্রে জানা যায়, ২০০৫ সা‌লের ২৯ ডি‌সেম্বর রাত পৌ‌নে ১২টার দি‌কে ‌মিয়াপাড়া থেকে র‌্যা‌বের হা‌তে গ্রেফতার হয় জেএম‌বি খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান ওর‌ফে সা‌ব্বির‌। জিজ্ঞাসাবা‌দের একপর্যা‌য়ে তিনি জঙ্গিবা‌দের সঙ্গে জ‌ড়িত ব‌লে র‌্যা‌বের কা‌ছে স্বীকারোক্তি দেন। এরপর তার দেখা‌নো স্থান থে‌কে র‌্যাব দৌলতপুর থানাধীন রৈবরাগীপাড়া য‌শোর ছাত্রাবা‌সের এক‌টি কক্ষ থেকে বিপুল প‌রিমাণ বি‌স্ফোরক দ্রব্য জব্দ ক‌রে।

৩০ ডি‌সেম্বর রা‌তে র‌্যা‌বের ডিএ‌ডি ইউনুছ আলী বাদী হ‌য়ে দৌলতপুর থানায় বি‌স্ফোরক আই‌নে মামলা দা‌য়ের ক‌রেন। ২০০৬ সা‌লের ১৯ জানুয়া‌রি দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জা‌হেদুল হক সরকার তা‌কে আসা‌মি ক‌রে আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন। এ মামলায় ১৩ জন আদাল‌তে সাক্ষী দেন।


প্রতিবেদক,বাংলাদেশ দর্পণ