নেত্রকোনাঃ পৌর শহরের ব্যাস্ততম নাগড়া সড়কে বৈদ্যুতিক খুঁটিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।সোমবার (৮ই জুলাই)সন্ধ্যা সোয়া ৬টার দিকে নাগড়া  টিএনটি অফিস সংলগ্ন পিডিবির বিদ্যুত সরবরাহ খুঁটিতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের ঐকান্তিক প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকান্ডে  হতাহতের কোন ঘটনা না ঘটলেও মানুষের মাঝে ব্যাপক চাঞ্চল্যের  সৃষ্টি হয়।


সরেজমিন পরিদর্শনে দেখা যায়, সন্ধ্যা সাড়ে ছয়টা,কেবল অন্ধকার ঘনিয়ে আসতে শুরু করেছে। দূর থেকে দাউ দাউ আগুনের লেলিহান শিখা জ্বলতে দেখে এগিয়ে গেলে ছড়িয়ে পড়া আলোর আভায় দেখা যায় ,সড়কের দুই পাশে একটি জ্বলন্ত বৈদ্যুতিক খুঁটিকে ঘিরে শতশত মানুষের ভিড়, যানবাহন থমকে আছে। 


আতংকিত মানুষজন কেউবা বালি ছুঁড়ছেন আগুনের দিকে,কেউ বালতিতে করে পানি ছুঁড়ছেন,কেউ ফায়ার সার্ভিসে ফোন করছেন,কেউ বিদ্যুত অফিসে। বাতাসে প্লাস্টিক পোড়ার তীব্র গন্ধ।খুঁটির উপর থেকে গলে গলে জ্বলন্ত তার মাটিতে পড়ছে। একজনকে দেখা গেল ফায়ার এক্সিটিংগুইশার দিয়ে চেষ্টা করছেন আগুন নেভাতে। দ্রুততম সময়ের মধ্যেই সাইরেন বাজিয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি এসে হাজির ঘটনাস্থলে। আধঘন্টার প্রচেষ্টায় নেভানো হয় আগুন।


নেত্রকোনা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার খানে আলম খান,বাংলাদেশ দর্পণকে জানান,"ইন্টারনেট তার থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে,ক্ষয়ক্ষতির পরিমাণ পরে বলা যাবে"।


ঘটনাস্থলে আসা নেত্রকোনা বিদ্যুত উন্নয়ন বোর্ডের লাইনম্যান রুমান মিয়া মারাত্মক অভিযোগ জানিয়ে বলেন, বিভিন্ন ইন্টারনেট কোম্পানির অপটিকেল ফাইবার 

কেবল বেআইনিভাবে বিদ্যুতের খুঁটির সাথে টানিয়ে দেয়, এই কেবল অত্যন্ত তাপ উৎপন্ন করে, ফলে প্রায় সময় বিদ্যুতের খুঁটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এই বিষয়ে কেউ নজর দেয় না। "




নয়ন বর্মন

নেত্রকোনা প্রতিনিধি

বাংলাদেশ দর্পণ.কম