ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে দফা দাবি আদায়ের লক্ষ্যে বিক্ষোভ-সমাবেশ করেছে "সংখ্যালঘু অধিকার আন্দোলন"

গতকাল সোমবার সংগঠনটির ব্যানারে ঠাকুরগাঁও শহরের অপরাজেয়-৭১ প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বে' হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

পরে সেখানে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। প্রতিবাদ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সংখ্যালঘু অধিকার আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক বুয়েটের শিক্ষার্থী অন্তু রায়, সমন্বয়ক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুকান্ত চন্দ্র বর্মন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের সহ সমন্বয়ক অপু দেবনাথ, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সহ সমন্বয়ক জয়িতা বিশ্বাস, সংগঠনের সমন্বয়ক হৃদয় চন্দ্র সরকার, সমন্বয়ক সুস্মিতা কর, ঠাকুরগাঁও জেলার সহ সমন্বয়ক বকুল চন্দ্র বর্মন, উজ্জ্বল সিনহা প্রমুখ।

ঠাকুরগাঁও জেলাসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, লুটপাট অগ্নিসংযোগের প্রতিবাদ জানিয়ে বক্তারা অবিলম্বে সকল কাজের সাথে জড়িতদের আইনের আওতায় আনার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টাসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন।

 দাবিগুলোর মধ্যে রয়েছে, সংখ্যালঘু নির্যাতনের

বিচারের জন্য "দ্রুত বিচার ট্রাইব্যুনাল" গঠন করে দোষীদের দ্রুততম সময়ে শাস্তি প্রদান, ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ প্রদানসহ পুনর্বাসনের ব্যবস্থা করা, অনতিবিলম্বে 'সংখ্যালঘু সুরক্ষা আইন' প্রণয়ন করা, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত করা,পাশাপাশি বৌদ্ধ খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত করা, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার সংরক্ষণ আইন প্রণয়ন এবং অর্পিত সম্পত্তি

প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন করা, সরকারি/বেসরকারি বিশ্ববিদ্যালয়

কলেজের সংখ্যালঘু শিক্ষার্থীদের জন্য উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনা কক্ষ বরাদ্দ, সংস্কৃত পলি শিক্ষা বোর্ড আধুনিকায়ন এবং শারদীয় দুর্গাপূজায় ৫দিন ছুটি প্রতিটি সংখ্যালঘু সম্প্রদায়ের প্রধান প্রধান

ধর্মীয় উৎসবে প্রয়োজনীয় ছুটি প্রদানের দাবি করা হয়।

ঠাকুরগাঁও প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ