করোনা মহামারীর কারণে ম্লান হয়ে গেছে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। ধর্ম-বর্ণ নির্বিশেষে পালিত এই উৎসবে এবার নেই কোনো উচ্ছ্বাস। এমনকি অনেকের ঘরে শেষ হয়ে এসেছে খাদ্যসামগ্রী।অনেকটাই থমকে গেছে জনজীবন।

দেশে অঘোষিত লকডাউনের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এরূপ পরিস্থিতিতে অনেক পরিবার মানবেতর জীবনযাপন করছে। নববর্ষে এই মানুষগুলোর কষ্ট কিছুটা হলেও লাঘব করতে উদ্যোগ নিয়েছে সনাতন বিদ্যার্থী সংসদ নামের একটি স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন।

সোমবার (১৩ এপ্রিল) সংগঠনটির কিশোরগঞ্জ শাখার পক্ষ থেকে শতাধিক পরিবারকে সহযোগিতা প্রদান করা হয়। প্রতিটি দুস্থ পরিবারকে হাতে হাতে বাড়িতে  গিয়ে পৌঁছে দেওয়া  হয়  ৩ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি আলু, আধা কেজি ডাল, আধা কেজি তেলসহ খাদ্যসামগ্রী। 

এই কাজে সংগঠনের উপদেষ্টা বিজয় রায়, সভাপতি যামিনী রায় এবং অন্যদের মধ্যে উত্তম দাস, বলরাম রায়, দীপ সরকার, গৌতম কুমার, দীপ্ত চৌধুরী, সুমন আচার্য, জনি দেবনাথ, সুদিপ্তা দাস প্রমুখ অংশ নেন। 

এসময় যামিনী রায় বাংলাদেশ দর্পণকে জানান, প্রথম ধাপে ১০০ পরিবারকে সহায়তা দেওয়া হচ্ছে। তবে পরবর্তীতে আরো কিছু পরিবারকে সহযোগিতা করার ইচ্ছা রয়েছে। এরকম উদ্যোগে সমাজের বিত্তবানদের আরও এগিয়ে আসার আহবান করেন তিনি।