নেত্রকোনা: নেত্রকোনা জেলার সদর উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনাকালে ৮টি মামলায় ৪৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এর মধ্যে ৫২ জন যাত্রী নিয়ে কলমাকান্দা হতে ঢাকাগামী একটি নাইট কোচে অভিযান পরিচালনাকালে যাত্রীদের পক্ষ হতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যায়। প্রত্যেক যাত্রী হতে ১০০০ টাকা ভাড়া আদায় করা হয়েছে বলে জানা যায়।

অর্থাৎ প্রত্যেক যাত্রীর নিকট হতে ৩ গুন ভাড়া আদায় করা হয়েছে। অতঃপর সরকারি আদেশ অমান্য করে নির্ধারিত যাত্রীর চেয়ে অতিরিক্ত যাত্রী পরিবহন, অতিরিক্ত ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি মেনে গাড়িতে যাত্রী পরিবহন না করার জন্য গাড়ির ড্রাইভার ও সুপারভাইজারকে ২০,০০০ টাকা জরিমানা করা হয় এবং কঠোরভাবে সতর্ক করা হয়। শনিবার (১৮ জুলাই ) এসব অভিযান পরিচালনা করা হয়।

এছাড়া নির্ধারিত সময়ের পরেও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে ব্যবসা পরিচালনার অপরাধে কয়েকটি প্রতিষ্ঠানের মালিককে অর্থদন্ড প্রদান করা হয়। সদর উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ইমরানুজ্জামান এবং জনাব নারায়ন চন্দ্র বর্মন। মোবাইল কোর্ট পরিচালনাকালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ উপস্থিত ছিলেন। জনস্বার্থে জেলা প্রশাসন নেত্রকোনা'র মোবাইল কোর্ট আগামীতেও চলমান থাকবে বলে জানা গেছে।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম