নেত্রকোনা:নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। জব্দকৃত চোরাচালানী এসব পণ্যের আনুমানিক মূল্য ১২ লক্ষ টাকার কাছাকাছি। এঘটনায় কেউ আটক হয়নি।

মঙ্গলবার (১১মে)বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান নেত্রকোনা ব্যাটালিয়নের (৩১ বিজিবি) উপ-অধিনায়ক মেজর নূরুদ্দীন মাকসুদ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার রাতে নেত্রকোনা কলমাকান্দা উপজেলায় লেংগুরা ইউনিয়নে অবস্থিত লেংগুরা বিওপি’র (বর্ডার অবজারপেশন পোষ্ট) সুবেদার মো. রুহুল আমিনের নেতৃত্বে ছয় সদস্যের একটি দল সীমান্ত এলাকায় টহল দায়িত্ব পালন করছিল। সীমান্ত ১১৭০/৬-এস নং পিলার হতে আনুমানিক একশত গজ বাংলাদেশের অভ্যন্তরে কালাপানি এলাকায় টহলের সময় ভারতীয় প্রসাধনী পণ্য ও খাদ্য সামগ্রী জব্দ করে।

ভারতীয় জব্দকৃত পণ্যের মধ্যে রয়েছে স্কীন শাইন ক্রীম, হরলিক্স, জুনিয়র হরলিক্স, নিহার কোকোনাট হেয়ার ওয়েল, সেভেন হেয়ার ওয়েল ও কোলগেট টুথপেষ্ট। এসব চোরাচালানকৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ১১ লক্ষ ৮১ হাজার ৯৩২ টাকা বলে ধারণা করা হচ্ছে। এবং জব্দকৃত মালামাল জেলা কাষ্টমস্‌ কার্যালয়ে জমা দেয়া হবে।

নয়ন বর্মন,নেত্রকোনা প্রতিনিধি