মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের চাঁদপুর জেলা কার্যালয়ের ২০২০ শিক্ষাবর্ষের শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষার্থী এবং ২০২১ শিক্ষাবর্ষের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৮ জুন, সোমবার, সকাল ১১ ঘটিকায় জেলা কার্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, চাঁদপুর জেলার সাধারণ সম্পাদক শ্রী তমাল কুমার ঘোষ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) চাঁদপুর জেলার সভাপতি শ্রীমান জগদানন্দ পণ্ডিত দাস ব্রহ্মচারী এবং চাঁদপুর জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি শ্রী গোপাল চন্দ্র সাহা। সভাপতিত্ব করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী প্রকল্প পরিচালক শ্রী মিন্টু কুমার ভদ্র।

অনুষ্ঠানে চাঁদপুর জেলার ১০ জন শ্রেষ্ঠ শিক্ষার্থী, ৫ জন শ্রেষ্ঠ শিক্ষককে সনদপত্র এবং পুরস্কার প্রদান করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সাতটি ইভেন্টে ২৫ জন বিজয়ী শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবককে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম বাংলাদেশের হিন্দুদের জন্য আশীর্বাদ স্বরূপ। সমগ্র দেশে ৬৪৫০টি শিক্ষা কেন্দ্রে প্রতিবছর প্রায় ২ লক্ষ ছাত্র-ছাত্রী সাধারণ শিক্ষার পাশাপাশি হিন্দুধর্ম, সংস্কৃতি ও দর্শন সম্পর্কে শিক্ষা গ্রহণ করতে পারছে। শিক্ষার্থীরা মানুষের মত মানুষ হয়ে দেশের সেবায় অংশগ্রহণ করে দেশকে সমৃদ্ধির শিখরে নিতে সহায়তা করছে। সকলে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট তথা মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশদর্পণ.কম