ঢাকা: ফেসবুকে একটি ফোনালাপের অডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম; যা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার এবং অভিভাবক ফোরামের নেতা মীর সাহাবুদ্দিন টিপুর বলে দাবি করা হচ্ছে।

সম্প্রতি ৪ মিনিট ৩৯ সেকেন্ড-এর ওই ফোনালাপ ফাঁস হয়। এরপরই শুরু হয়েছে সমালোচনা তা নিয়ে। তবে যাচাই করা যায়নি এটি অধ্যক্ষ কামরুন নাহার ও টিপুর কিনা।

ফোনালাপের এক পর্যায়ে অধ্যক্ষ কামরুন নাহারকে বলতে শোনা যায়, ‘আমি বালিশের নিচে পিস্তল রাখি। কোনো (… বাচ্চা) যদি আমার পেছনে লাগে আমি কিন্তু ওর পেছনে লাগব। আমি শুধু ভিকারুননিসা না, আমি তাকে দেশ ছাড়া করব।’

বিব্রত ভিকারুননিসার শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা অধ্যক্ষ ও অভিভাবক ফোরাম নেতার ওই কথোপকথন নিয়ে। এর মাধ্যমে ভিকারুননিসার দীর্ঘদিনের সুনাম ও ঐতিহ্যের ওপর আঘাত এসেছে বলে মন্তব্য করেছেন কেউ কেউ।

ফোনালাপটিতে এমন কিছু বক্তব্য রয়েছে যা প্রকাশ যোগ্য নয়। অধ্যক্ষ কামরুন নাহার উচ্চস্বরে গালিগালাজ করে কথা বলেছেন।

এ বিষয়ে জানতে চাইলে সোমাবার বিকেলে অধ্যক্ষ কামরুন নাহার বলেন, ‘ পুরোটাই বানানো, এই অডিও রেকর্ড আমার না। কেউ কেউ অমাার কাছে অবৈধ সুবিধা চেয়েছিল। আমি দেইনি। এজন্য তারা আমার বিরুদ্ধে এসব রটিয়েছে।’ তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন কিনা-জানতে চাইলে তিনি বলেন, আইনজীবীদের সাথে পরামর্শ করছি। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেবো।