নেত্রকোনা:করোনার প্রেক্ষাপটে সব কিছু বন্ধ থাকায় আংশিক খাদ্য সংকট দেখা দিয়েছে দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মানবকল্যানকামী অনাথালয়ে। এরই প্রেক্ষিতে জেলা প্রশাসকের পাঠানো খাদ্য সহায়তা পৌঁছে দিলেন দুর্গাপুরের ইউএনও রাজীব-উল-আহসান। শুক্রবার দুপুরে এ খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

 

এ নিয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, অনাথালয়ের এতিম ও অসহায় শিশুদের আংশিক খাদ্যসংকট দেখা দেয়ায় নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান অনাথালয়ের শিশুদের জন্য দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান এর মাধ্যমে ১ মেট্রিকটন চাল, মুরগী, ডিম, তেল, ডাল ও আলু পাঠিয়েছেন।

ইতিপূর্বে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার এর পক্ষ থেকে ৫শত কেজি চাল ও অন্যান্য খাদ্য ক্রয়ের জন্য নগদ অর্থ প্রদান করেন। এ সময় অন্যদের মধ্যে, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, এ্যাড. সুজয় চক্রবর্ত্তী, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, আশ্রম সভাপতি সুবল দে, অনাথ মাতা নিশা দেবী, সাবেক প্রধান শিক্ষক হরেন্দ্র সরকার সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

অনথালয়ের এক শিশু সঞ্চি চাকমা বলেন, করোনার আগে আশ্রমে অনেক সময়ই ভালো মন্দ খাওয়া হতো। দেশে করোনা বিরাজমান থাকায় এখন আর বাহিরের কোন অতিথি এখানে আসেন না, আমরাও ভালোমন্দ খেতে পারি না। ডিসি স্যার ও দুর্গাপুরের ইউএনও স্যারের সহায়তায় কয়েকদিন সবাই মিলে একটু ভালোমন্দ খেতে পারবো। পিতা যীষু ওনাদের মঙ্গল করুন।

এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান যুগান্তরকে বলেন, বর্তমান করোনা প্রেক্ষাপটে অনাথদের কথা ভেবে মাননীয় জেলা প্রশাসক স্যার এই খাদ্য সহায়তা পাঠিয়েছেন। ইতিপূর্বেও তিনি সহায়তা দিয়েছেন। করোনার এই কঠিন সময়ে সমাজের বিত্তবানদের নিজ নিজ সামর্থ্য অনুযায়ী গরীব, অসহায় এবং সুবিধাবঞ্চিত এতিমদের পাশে এগিয়ে আসার আহবান জানান তিনি।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি