মিয়ানমারের রাখাইন রাজ্যের কক্সবাজারের টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে বিস্ফোরণের বিকট শব্দ ভেসে আসছে।এতে এপারের স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম জানান, বুধবার রাত ১০টার পর থেকে ১টা পর্যন্ত তার ইউনিয়নের শাহপরীর দ্বীপসহ আশেপাশের সীমান্ত এলাকায় থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা যায়।

 কয়েকদিন ধরে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারি নৌযান লক্ষ্য করে গুলি করার ঘটনায় এমনিতেই আতঙ্কে রয়েছেন স্থানীয়রা। পরিস্থিতির মধ্যেই বেশ কিছুদিন বন্ধ থাকার পর সীমান্তে নতুন করে বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেলো।

ইউপি সদস্য বলেন, “গত কয়েকদিন ধরে নাফ নদী বঙ্গোপসাগরের মোহনার মাঝামাঝি এলাকায় সেন্টমার্টিন দ্বীপে যাতায়াত করা নৌযান লক্ষ্য করে মিয়ানমারের রাখাইন রাজ্যের নাইক্ষ্যংদিয়া এলাকা থেকে গুলি ছোড়ার ঘটনা ঘটেছে।

 এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও আতঙ্কে নৌযান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতির মধ্যে মিয়ানমার থেকে নতুন করে আসা বিকট শব্দ সীমান্তের মানুষের উদ্বেগ-উৎকণ্ঠাও বাড়িয়েছে।

সাবরাং ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি বলেন, শাহপরীর দ্বীপ সীমান্তের নাফ নদীর ওপারে মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহরের আশপাশের মেগিচং, কাদিরবিল, নুরুল্লাহপাড়া, মাঙ্গালা, নলবইন্ন্যা, ফাদংচা হাসুরাতা এলাকা।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, শাহপরীর দ্বীপ সীমান্তে বিস্ফোরণের বিকট শব্দ শোনা যাওয়ার খবর স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে জেনেছেন।

বিষয়ে কথা বলতে বিজিবি কোস্টগার্ডের সংশ্লিষ্টদের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তারা সাড়া দেননি।

 কক্সবাজার (টেকনাফ) প্রতিনিধিবাংলাদেশ দর্পণ