নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষিত হয়েছে চট্টগ্রামের রাউজান উপজেলা। এর আগে ফটিকছড়ি উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে লকডাউন কার্যকর করা হয়।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বিষয়টি নিশ্চিত করে প্রজ্ঞাপন জারি করেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষকে সুরক্ষা ও কমিউনিটি ট্রান্সমিশন থেকে সংক্রমণ এড়াতে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপজেলা কমিটির সুপারিশে জেলা প্রশাসকের অনুমোদনক্রমে রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণার নির্দেশ প্রদান করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন থাকবে রাউজান উপজেলা।

প্রসঙ্গত লকডাউন চলাকালীন রাউজানে গণপরিবহন ও জমায়েত বন্ধ থাকবে। এছাড়া রাউজান থেকে সড়ক, নৌপথ এবং যানবাহনে করে অন্য কোন উপজেলা ও জেলায় গমন করা যাবে না। সেই সাথে রাউজানেও প্রবেশ করতে পারবে না কেউ।

তবে লকডাউনের আওতামুক্ত থাকবে জরুরি সেবায় বিদ্যুৎ, ফায়ার সার্ভিস, টেলিফোন, ব্যাংকিং, ইন্টারনেট সেবায় নিয়োজিত গাড়িসমূহ। এছাড়াও সংবাদকর্মী, চিকিৎসকসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের গাড়িও লকডাউনের আওতামুক্ত থাকবে।

করোনাভাইরাস ঝুঁকিতে এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় লকডাউন করা হয় সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, হাটহাজারী ও ফটিকছড়ি। অবশেষে রাউজান উপজেলাকেও লকডাউন করলো উপজেলা প্রশাসন।