চট্টগ্রাম: করোনা মহামারিতে সবাই যখন আতিঙ্কিত, এর মধ্যে কেউ কেউ ব্যস্ত আছেন অন্যদিকে। গত ২১শে এপ্রিল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ধর্মপুর ইউনিয়নের শুক্লদাশ পাড়ায় স্থানীয় চেয়ারম্যান ইলিয়াসের নেতৃত্বে সংখ্যালঘু হিন্দু পরিবারের উপর হামলা চালানো হয়েছে। এতে অন্তত ১৫ জন নারী-পুরুষ আহত হয়েছেন।

হামলায় গুরুতর আহত অবস্থায় সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিমল দাশ নামে একজনকে ভর্তি করা হয়। এছাড়াও উক্ত হামলায় আহত হয়েছেন আনন্দ দাশ, নিতাই দাশ, মিন্টু দাশ, দিলীপ, শিল্পী দাশ, কৃষ্ণ দাশ, সবিতা দাশ, সাগরিকা দাশ, অরুন দাস, হৃদয় দাস, রুবেল দাশ, সুজন দাশ, কাঞ্চন দাশ, বিশ্বজিৎ দাশ ও যীশু দাশ।

গত ২১এপ্রিল মঙ্গলবার দুপুর ২টা নাগাদ হিন্দু বাড়িতে ঢুকে পরিকল্পিতভাবে নারী-শিশুদের উপর নির্যাতন ও ঘরবাড়ি ভাংচুর চালায় ধর্মপুর ইউনিয়নের প্রভাবশালী চেয়ারম্যান ইলিয়াস ও তার দোসররা। এসময় পরিমল দাশসহ অন্যরা বাধা দিতে এলে তাদের বেধড়ক মারপিট করে চেয়ারম্যান ইলিয়াস ও তার সহযোগী রাশেদ চৌধুরী, আব্দুল্লাহ, হাবিবুল্লাহ, জিয়াউদ্দিন, ইসমাইল, ইকবাল, গফুর, বেলাল, দিদার আমিন, মান্নান ড্রাইভার সহ আরো অনেকে।

আহত পরিমল দাশ জানান, চেয়ারম্যান ইলিয়াস বিভিন্ন ধরনের হামলা চালিয়ে আমাদের ভারতে যেতে বাধ্য করবেন বলে হুমকি প্রদান অব্যাহত রাখেন। তার ভূমিদস্যু বাহিনী নিয়ে আমাদের জমি, ঘরবাড়িসহ সম্পত্তি দখল করার পরিকল্পনা করছেন অনেকদিন ধরে।

এমন বর্বরোচিত হামলা ও হুমকি প্রদানকারী দোষীদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান আক্রান্তরা।

এ বিষয়ে বুধবার বিকালে সাতকানিয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।