নেত্রকোনা: জেলার পূর্বধলা উপজেলার ১০ নং নারান্দিয়া ইউনিয়নের শাহবাজপুর গ্রামের আওয়ামীলীগ নেতা আব্দুল মজিদ খানের বিরুদ্ধে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়ি জমি দখল নেয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে সোমবার জেলা প্রশাসক বরাবর গণস্বাক্ষর সহ অভিযোগ পত্র জমা দিয়েছেন ভূক্তভোগী পরিবারের সদস্যরা।

অভিযোগ পত্রে জানা যায়, সরকারি দলের প্রভাব খাটিয়ে শাহবাজপুর গ্রামের মৃত কাশিনাথ পন্ডিতের দুই কন্যা অবসর প্রাপ্ত স্কুল শিক্ষিকা কাননবালা দেবী ও বাসনা দেবীর বসতভিটা এবং এক একর কৃষি জমি সন্ত্রাসী কায়দায় দখল করে নেয় আব্দুল মজিদ খান।

এছাড়া একই এলাকার সুভাষ চন্দ্রের স্ত্রী  চিন্তা রানীর সোয়া তিন শতক জমি ও  মৃত নরেন্দ্র মাস্টারের ১৮ শতক বসতবাড়ি ও দখল করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মৃত নরেন্দ্র মাস্টারের পরিবারটিকে ভিটেমাটি হারিয়ে এখন নেত্রকোনা জেলা শহরে ভাড়া বাসায় দিন যাপন করতে হচ্ছে।

এর আগে গত শুক্রবার ভূক্তভোগী স্কুল শিক্ষিকা কানন বালা দেবী তার পৈত্রিক সম্পত্তি উদ্ধার করে দিতে গ্রামবাসীর স্মরণাপন্ন হলে, শত শত মানুষ তাদের প্রিয় শিক্ষিকার পাশে এসে দাঁড়ান। সমস্বরে তারা আব্দুল মজিদ কে ভূমিদস্যু হিসেবে আখ্যায়িত করেন এবং অবিলম্বে তার বিচার করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ সময় কাননবালা'র প্রতি সহমর্মিতা জানিয়ে বক্তব্য রাখেন উক্ত ইউনিয়নের সাবেক  চেয়ারম্যান এডভোকেট আজহারুল ইসলাম খান, স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি নওয়াব আলী প্রমুখ।

অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে আব্দুল মজিদ খান এই প্রতিবেদক কে এগুলো তার ক্রয় করা সম্পত্তি বলে জানালেও এর স্বপক্ষে কোন কাগজ বা দলিলাদি দেখাতে ব্যার্থ হন।

নয়ন বর্মন, নেত্রকোনা প্রতিনিধি | বাংলাদেশদর্পণ.কম