দিনাজপুর: বাংলাদেশ হিন্দু পরিষদ দিনাজপুর জেলা আহ্বায়ক শ্রী যাদব চন্দ্র রায় ও সদস্য সচিব শ্রী উত্তম কুমার রায় ক্ষুদ্র-নৃগোষ্টি ও সমাজের পিছিয়ে পড়া মানুষের অধিকার নিশ্চিত ও অসহায় মানুষের মানবাধিকার রক্ষার্থে  দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় দক্ষ সাংগঠনিক ব্যক্তিত্ব এবং সমাজের স্বেচ্ছাসেবী ও সমাজসেবার মন মানসিকতার লোকদের নিয়ে উপজেলা আহ্বায়ক কমিটি গঠন করতে যাচ্ছেন।

এর আগে আহ্বায়ক কমিটির আহ্বায়ক শ্রী যাদব চন্দ্র রায় ও সদস্য সচিব শ্রী উত্তম কুমার রায়কে নিয়ে ৫১ সদস্যবিশিষ্ট জেলা কমিটির অনুমোদন করে কেন্দ্রীয় কমিটির সভাপতি দিপু রায় ও সাধারণ সম্পাদক সাজন মিশ্র।

কিন্তু বৈশ্বিক করোনা প্রার্দুভাব বেড়ে যাওয়ায় সরকারী বিধি নিষেধ মোতাবেক জেলায় কোন সাংগঠনিক কার্যক্রম করেনি জেলা আহ্বায়ক কমিটি। তবে সাংগঠনিক কোন কাজ না করলেও সরকারী সিদ্ধান্ত অনুযায়ী জেলা আহ্বায়ক কমিটি বৈশ্বিক করোনা মোকাবিলায় সর্বসাধারণকে সচেতনতা বৃদ্ধি ও নিয়মিত মাস্ক ব্যবহারে মাস্ক বিতরণ ও হতদরিদ্র অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম এবং বৈশ্বিক করোনা মোকাবিলায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ হিন্দু পরিষদ দিনাজপুর জেলা আহ্বায়ক কমিটির ধারাবাহিক এই কর্মসূচি পালনে ইতিমধ্যেই দিনাজপুর জেলা সদর উপজেলায় শ্রী সমর কুমার রায়কে আহ্বায়ক ও উজ্জ্বল রায়কে সদস্য সচিব এবং খানসামা উপজেলায় সঞ্জিত কুমার সরকার কে আহ্বায়ক ও দুলাল চন্দ্র রায়কে সদস্য সচিব করে দুই উপজেলায় আহ্বায়ক কমিটি গঠন করে।

কমিটির বিষয়ে বাংলাদেশ দর্পণকে জেলা আহ্বায়ক যাদব চন্দ্র রায় বলেছেন বৈশ্বিক করোনা মোকাবিলায় সর্বসাধারণকে সচেতনতা বৃদ্ধি ও সামাজিক উন্নয়ন এবং মানবাধিকার রক্ষার্থে আমরা ১৩টি উপজেলায় হিন্দু পরিষদের আহ্বায়ক কমিটি গঠন করতে যাচ্ছি। ইতিমধ্যেই দুটি উপজেলায় কমিটি গঠন করা হয়েছে এবং বাকি ১১ উপজেলায় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সামাজিক কাজের মন মানসিকতার লোকজনেরা যোগাযোগ করছেন কমিটি গঠনের বিষয়ে।

সদস্য সচিব উত্তম কুমার রায় বাংলাদেশ দর্পণকে কমিটি বিষয়ে বলেন আমরা বাংলাদেশ হিন্দু পরিষদকে দিনাজপুর জেলায়  প্রথম সারির সংগঠন হিসেবে তৈরির চেষ্টা করছি। তাই যারা সামাজিক উন্নয়নে এবং মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে অংশগ্রহণ করতে চান তাদেরকে বাংলাদেশ হিন্দু পরিষদের ছায়ার তলে আসার অনুরোধ করছি।

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ দর্পণ