কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বার উপজেলার ললিতাশার গ্রামে হিন্দু সম্প্রদায়ের এক পরিবারের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় একই পরিবারের সাত সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে হামলায় আহত ব্যক্তিরা হলেন নিতাই চন্দ্র দত্ত (৪৮) ও তার মা যুতি বালা দত্ত (৭৫), স্ত্রী শিখা রানী দত্ত (৩৫), তার ছেলে তপু চন্দ্র দত্ত (২০), বড় ভাই নিমাই চন্দ্র দত্ত (৫৮), ছেলে সুজন চন্দ্র দত্ত (২৮) ভাগিনা শান্ত দত্ত (১৪)। হামলা শেষে তাদের এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়। এলাকা ছেড়ে না গেলে সপরিবারে তাদের হত্যার হুমকি দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, তালতলা গ্রামের মৃত আবুল কাশেম-এর পুত্র মো. কামাল হোসেন (৩৫), মো. গোলাম মোস্তফা (৪৪) মো. জাকির হোসেন দলবল নিয়ে ওই সংখ্যালঘু পরিবারে হামলা করেন। হামলার প্রতিকার চেয়ে অসহায় পরিবারটি দেবিদ্বার থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ললিতাশার গ্রামের নিতাই চন্দ্র দত্তের পানের বরজ (ফসলি জমি) উপর দুইটি গাছ কাটা ও সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে কামালদের সাথে। উক্ত বিরোধের জেরে প্রায়ই নিতাই চন্দ্র দত্তের পরিবারের উপর বিভিন্নভাবে অন্যায়-অত্যাচার সহ তাদের সপরিবারে তাদের নিজ বাড়ি থেকে উচ্ছেদের পায়তারা করে আসছে কামালের লোকজন। এমনকি জমি বর্গা চাষের কথা বলে দখলও করে রেখেছে তারা। এছাড়াও আসামি কামাল এর আগেও গ্রামের মা-বোনদেরকে একাধিকবার নির্যাতন করেছেন বলেও অভিযোগ। উল্লেখ্য, কামালের বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে।

অসহায় নিতাই চন্দ্র দত্ত জানান, এ ঘটনার প্রতিকার চেয়ে দেবীদ্বার থানায় তিনি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ দায়ের করেও এখন বিপদে আছেন তারা। অভিযুক্ত ব্যক্তিরা তাদের মেরে ফেলার হুমকি দিচ্ছে।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল আনোয়ার বলেন, আমরা এ ঘটনায় ২২ তারিখে একটি মামলা রেকড করেছি। আসামিদের গ্রেফতার করা হবে।