উন্নয়ন ফোরামের চেতনা" নবদিগন্তের সূচনা" এই শ্লোগানকে সামনে রেখেই ২০১৬ সাল থেকে মূলত কাজ করে যাচ্ছে  উন্নয়ন ফোরাম ও তার সকল শাখা সংগঠন সকল, এরই ধারাবাহিকতায় ঝিনাইদহের কালীগঞ্জে উন্নয়ন ফোরাম স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়।


১৭ই মার্চ বুধবার সকালে উপজেলার কোলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন প্রকার অনুষ্ঠান করে থাকেন তার মধ্যে  বিশেষ কিছু বাংলাদেশকে জানো বাংলাদেশের সকল ইতিহাস  সম্পর্কে কুইজ প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে উপস্থিত বক্তৃতা ও বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুলের ১০০ এর বেশি শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এছাড়াও দিনব্যাপী  শিক্ষার্থীদের ফ্রি ব্লাড গ্রুপিংয়ের আয়োজন করে উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংক নামক উন্নয়ন ফোরামের লাল ভালোবাসা নিয়ে কাজ করা রক্ত যোদ্ধা শাখা সংগঠন। 


এসময় প্রধান অতিথি  হিসাবে উপস্থিত ছিলেন ৩ নং কোলা ইউনিয়নে চেয়ারম্যান মো: আইয়ুব হোসেন মোল্লা। ও বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন কোলা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা বেগম, তিথী রানী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কালীগঞ্জ উপজেলা,কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের এডমিন শাহরিয়ার আলম সোহাগ, ৭১ টিভির সাংবাদিক মিশন হোসাইন, বর্তমান অফিসার  ইনচার্জ কোলা পুলিশ ক্যাম্প, উন্নয়ন ফোরাম উপদেষ্টা নোয়াব আলী,এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি জিল্লুর রহমান,

 উন্নয়ন ফোরাম ছাত্র কল্যাণ সংস্থার সভাপতি মোঃ তানভীর স্বাধীন, উন্নয়ন ফোরাম ব্লাড ব্যাংকের আহাবয়ক শ্রী প্রান্ত কুমার বিশ্বাস অনলাইনে যুক্ত ছিলেন রুহি ফাউন্ডেশনের তাসনিয়া খান,উন্নয়ন ফোরামের সকল শাখার সাংগঠক সহ প্রমুখ,অনুষ্ঠানে অংশগ্রহণকৃত ছাত্র-ছাত্রীদের মতামত তারা এমন সুন্দর অনুষ্ঠানে অংশগ্রহণ করে অনেক খুশি এবং ফ্রিতে ব্লাড গ্রুপিং করে। তারা ভবিষ্যতে এমন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে চাই এবং ভবিষ্যতে তারাও উন্নয়ন ফোরামের সাথে এ ধরনের মানবিক সামাজিক উন্নয়নমূলক কাজ করতে চাই তাদের মতামত প্রকাশ করেন। 

 

অনুষ্ঠান শেষে প্রতিযোগিদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয় এবং কেক কেটে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিন উৎযাপন করা হয়। উক্ত অনুষ্ঠানের সহযোগী হিসাবে ছিল উত্তর বঙ্গের স্বনামধন্য সামাজিক সেচ্ছাসেবী সংগঠন রুহি ফাউন্ডেশন।

প্রান্ত বিশ্বাস, নিজস্ব প্রতিবেদক