নেত্রকোণা: জেলার কলমাকান্দা উপজেলায় অভিযান চালিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ জুয়ার আসর থেকে ১০ জুয়ারিকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় উপজেলার সিধলী ইউনিয়নের ক্ষুদ্র সিধলী এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

ডিবির ওসি এ.টি.এম. মাহমুদুল হক এই অভিযানে নেতৃত্ব দেন।

আটককৃতরা হলেন, উপজেলার কৈলাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী খান (৪৮), অসিম মিয়া (৩৮), আনু ফকির (৩৮), জিয়াউর রহমান (৩৮), রুবেল তালুকদার (৩২), জনি রায় (২৯), আবুল কালাম (৪০), হানিফ মিয়া (৪০), হাবিবুর রহমান (৪১) ও আব্দুল করিম (২৯)।

আটককৃতরা জেলার কলমাকান্দা, দুর্গাপুর উপজেলাসহ বিভিন্ন স্থানের বাসিন্দা এবং এদের অনেকে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মী বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে আরও জানা যায়, সিধলী এলাকায় দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের কতিপয় নেতাকর্মী দলীয় প্রভাব খাটিয়ে নিয়মিত জুয়া খেলার আসর বসায়। স্থানীয়রা ভয়ে কেউ প্রতিবাদ করেনা। গোপন সংবাদের ভিত্তিতে, সন্ধ্যার দিকে ডিবি পুলিশ ১০ জনকে আটক করে নিয়ে যায়।

নেত্রকোনার ডিবির ওসি এ.টি.এম. মাহমুদুল হক জুয়ার আসর থেকে ১০ জনকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, "খেলার সরঞ্জামাদিসহ নগদ ১৭ হাজার একশ’ টাকা জব্দ করা হয়েছে। আটককৃতরা জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজ্জু প্রক্রিয়াধীন।" মঙ্গলবার তাদেরকে আদালতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

এর আগে গতকাল (২৫শে জুলাই)নেত্রকোনা মডেল থানা পুলিশ মৌগাতী ইউনিয়নের কয়রাকান্দা গ্রামে অভিযান চালিয়ে আরও ৬ জুয়ারিকে আটক করে।

নয়ন বর্মন, নেত্রকোণা প্রতিনিধি, বাংলাদেশ দর্পণ